WB Panchayat Previous Year All Question: পঞ্চায়েত পরীক্ষার বিগত বছরের প্রশ্নপত্র PDF ডাউনলোড!

WB Panchayat Previous Year Question Paper PDF

WB Gram Panchayat PYQ All Questions: সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে গ্রাম পঞ্চায়েতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অফিসের নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে রাজ্যের পঞ্চায়েতে ৬০০০ এরও বেশি শূন্য পদ রয়েছে। এক্ষেত্রে জানিয়ে রাখি রাজ্যের পঞ্চায়েতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। শুধুমাত্র অষ্টম পাস যোগ্যতা থেকে স্নাতক পাস পর্যন্ত বিভিন্ন পদে নিয়োগ করা হবে।

   

তাই আপনি যদি এই নিয়োগের জন্য আবেদন করতে চলেছেন তাহলে আপনার পরীক্ষা প্রস্তুতির সুবিধার্থে বিগত বছরের প্রশ্নগুলি আজকের এই পোস্টে দেওয়া রয়েছে। আপনি খুব সহজে বিগত বছরের পঞ্চায়েতের পরীক্ষায় যে প্রশ্নগুলি এসেছিল তার পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন।

WB Panchayat Previous Year Question Paper: পঞ্চায়েত পরীক্ষার বিগত বছরের প্রশ্নপত্র

আপনি যদি এ বছর পঞ্চায়েতের পরীক্ষায় আবেদন করতে চলেছেন এবং ভালো নাম্বার করতে চান তাহলে আপনার অবশ্যই বিগত বছরের প্রশ্নগুলি এনালাইস করা জরুরি। কারণ বিগত বছরের প্রশ্নগুলি এনালাইস করে আপনি সহজেই বুঝতে পারবেন যে এই পরীক্ষায় কি ধরনের প্রশ্ন পড়ে থাকে ও কোন কোন টপিক থেকে বেশি প্রশ্ন আসে।

নিচের ডাউনলোড লিংকে ক্লিক করে আপনি খুব সহজে পঞ্চায়েতের বিগত বছরের প্রশ্নপত্রের পিডিএফ ডাউনলোড করে নিতে পারবেন। প্রশ্নপত্রের পিডিএফ ডাউনলোড করার জন্য নিচে দেওয়া “Download PDF” অপশনে ক্লিক করুন।

পঞ্চায়েত পরীক্ষার বিগত বছরের প্রশ্নপত্র – WB Panchayat PYQ PDF5.83 MB
Download Pdf

পঞ্চায়েত পরীক্ষার সিলেবাস (Westbengal Gram Panchayat Syllabus)

যেকোনো পরীক্ষার প্রস্তুতি নেওয়ার আগে সেই পরীক্ষার সিলেবাস সম্পর্কে নিখুঁত জ্ঞান থাকা প্রয়োজন। তাই আপনি যদি পঞ্চায়েতের পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাহলে আপনার অবশ্যই পরীক্ষার সিলেবাস সম্পর্কে জানা জরুরি।

২০২৪ সালের পঞ্চায়েত নিয়োগের ক্ষেত্রে কোন পদের জন্য কি কি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন এবং সম্পূর্ণ সিলেবাস জানতে নিচের প্রতিবেদনটি পড়ুন।

অবশ্যই পড়ুন » WB Gram Panchayat Syllabus 2024: গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন পদের শিক্ষাগত যোগ‍্যতা, সিলেবাস ও বেতন দেখে নিন!

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নিয়োগের জন্য কিভাবে আবেদন করবেন অর্থাৎ কিভাবে ফরম ফিলাপ করবেন এ নিয়ে সম্পূর্ণ একটি প্রতিবেদন খুব শীঘ্রই আসছে, তাই আপনারা অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ বা টেলিগ্রাম গ্রুপে যুক্ত হয়ে যান। সেখান থেকে আপনারা বিভিন্ন নিয়োগ সম্পর্কে আপডেট পাবেন এবং পরীক্ষা প্রস্তুতি সংক্রান্ত সমস্ত গাইড পেয়ে যাবেন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram