Students ❤️ EDUTIPS

Rohit Banerjee

Kotulpur, Class XI

আমাকে পড়াশোনার ক্ষেত্রে অনেক সাহায্য করেছে এবং স্টুডেন্টদের জন্য একটি ভালো ওয়েবসাইট!

Saptarshi Pradhan

Howrah, Class XI

All information related to education is first published on this channel. l have benefited only by following this.

Rimina khatun

S-24 Parganas, HS 2024

নতুন পড়াশোনার বিষয়ে অনেক আগ্রহী, আপনারা আরো ভালো ভাবে এগিয়ে যান আমরা সাথে আছি।

Abhradeep Khatua

Haldia, Class XI

দাদা প্রথমত ধন্যবাদ আপনাদের team ke। এই edutips থাকার জন্য আমি একাধিক সুবিধা পাচ্ছি। নতুন সিলেবাস হওয়ায় বাংলা সহ ইংরেজির পিডিএফ notes পেয়ে দ্রুততার সাথে পড়াশোনার সুযোগ পেয়েছি। এছাড়াও নানা স্কলারশিপের খুঁটিনাটি জানতে পারছি ও তৎসঙ্গে আবেদন ও করতে পারছি। ধন্যবাদ 🙏🙏💕।

Saikat Chel

Pabra, Bankura, Class 12

‘Edu tips’ একটি অসাধারণ এডুকেশনাল পোর্টাল। এটিতে আমি অনেক স্কলারশিপ এর তথ্য পেয়েছি, যেগুলো আমার জানা ছিলো না। এছাড়াও এই পোর্টাল থেকে পড়াশোনার বিভিন্ন দিক জানা যায়। বর্তমানে admin চ্যানেল টিকে নানা ভাবে grow করার চেষ্টা করছেন।আমি সবসময় পাশে আছি❤️

Lovely Parveen

Teligachh, 1st Sem

ধন্যবাদ সকলকে, এইভাবে আমাদের পাশে থেকে গাইড করার জন্য।

Kanchan Das

Bardhaman, 12th 2024

Ai khana thake ami Onak help payechi.❤️ উচ্চ মাধ্যমিকের প্রস্তুতিতে আমায় অনেক হেল্প করেছে।

Taniya Biswas

Kalyani, Class 12

আমি খুবই উপকৃত হয়েছি EduTips, পড়ার নোট তার সঙ্গে স্কলারশিপ আপডেট পেয়ে যায়।

Subhadip Samanta

Khagrageria, HS Pass 2024

আমি এই বছর HS দিলাম আপনার বাংলা আর ইংলিশ সাজেশন গুলো ভালো হেল্প করেছে। Chemistry ও ভালো, আমি physics পছন্দ করতাম না। তাই আপনার physics notes গুলো নিয়ে কিছু বলতে পারবো না। আপনারা এই ভাবে এগিয়ে চলুন।❤️

Mandira Barman

Coochbehar, Class 11

এই অ্যাপ আমাদের কে অনেক সাহায্য করে, কখন কি কি স্কলারশিপ কোন ক্লাস পাবে, কত করে পাবে, সব কিছুই আমরা জানতে পারি। সরকারি চাকরির সুযোগ কি ভাবে আমারা পাবো, আমাদের সঠিক দিক এ যেতে সঠিক পরামর্শ দেয়। সকল শিক্ষক কে প্রণাম।

Anirban Mandal

Berhampore, Class XI

This website is really helpful in every inquiry. We the students are having the benefits of this website. It’s just like a companion in my study.

Surajit Nandi

Galia, Bankura, Class 11

খুব ভালো ভাবে সমস্ত পড়াশোনা এর বিষয় জানতে পারছি, নুতন সিলেবাস আগে থেকে এই সাইট এ পেয়ে যাই সর্বশেষ এটা খুব উপকার হয়েছে।

Aminur Chowdhury

Bankura, Class 10

আমার কোনো নোটস এর প্রয়োজন, কোনো বিষয়ের কোনো সমস্যা সমাধান, Edu tips আমার পড়াশুনাতে বিভিন্ন ভাবে সাহায্য করেছে।

Sandip Mahato

Bsc Honours in microbiology (2nd sem), Purulia

মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক এর প্রতিটি বিষয়ের সাজেশন নোটস পাওয়া থেকে ফাইনাল পরীক্ষার কিছু দিন আগে গাইড। এখানে থেকে বিভিন্ন সরকারি ও বেসরকারি স্কলারশিপের তথ্য পাওয়া এবং বিভিন্ন রকম সরকারি চাকরির নোটিশ বের হলেও তার সম্পর্কে জানতে পারা যায় বিশদে।

Bhumika Sharma

Behala, Class 10

Apnader group er protita Update, amake bhishon sahajjo koreche.. Kothay kokhon ki scholarship ashche, kon link tar jonno basto hote hoyni karon jantam EduTips thik somoy moto khobor debei… akprokar bondhur moto.. EduTips team ke ami amar antorik Sroddha janai.

Bhabatosh Roy

Dhupguri, HS 2024

উচ্চ মাধ্যমিকে আমি বেশ ভালো ভাবে উপকার পেযেছি, ৷ ধন্যবাদ এডুটিপস 😊😊😊😊😊

Sudipa Saha

Naihati, HS Pass 2024

Ami edutips e join hoye khub valo sujog subidha o onek suggestion o pyechi, porasona valo korar.

Souvik Bera

Beliaghata, Class 11

খুবই সাহায্যকারী পোটাল এবং সমস্ত এডুকেশনাল পারপাস আপডেট রাখতে সাহায্য করে।

Resab Roy

Ashighar, Class 10

One month ago I got EduTips link from Google, then I think it will be a normal WhatsApp group but after three days l realise it’s not a WhatsApp group, it’s a communication system which conects students to their rights and help them mostly. I really thank the EduTips Entire group to give me such informations which really helpful for me. Thanks a lot again.

Anirudhya Pal

Ranibandh, Class 12

অনেক দাদা দিদিদের দেখেছি যারা না জানায় অনেক স্কলারশিপ মিস গেছে, কিন্তু এই এডুটিপসে জয়েন হয়ে আমি সব রকম স্কলারশিপ এর ধারণা পেয়েছি এবং যতগুলো করা যায় ততগুলো ফিলাপ করেছি। এবং “EDU TIPS” হচ্ছে সবকিছুর এক জায়গা, যেখানে সব কিছু পরীক্ষার সাজেশন থেকে সব রকম স্কলারশিপের খবর, এতে আমরা অনেক খুশি।

Subhankar Banerjee

Purulia, Class 12

আমি খুবই উপকৃত হয়েছি Edu Tips না থাকলে আমরা ছাত্রছাত্রীরা অনেক বিষয় থেকে বিরত থাকতাম কিন্তু EduTips থাকার সেগুলো জানতে সক্ষম হয়েছি যেমন Scholarship, Book PDF তাই অসংখ্য ধন্যবাদ।

Rahul Bohuri

Ramdiha, Class 12

পড়াশোনা দিক থেকে বলতে গেলে আমাকে খুব সাহায্য করেছে। কখন কি হচ্ছে না হচ্ছে, কখন কি স্কলারশিপ হচ্ছে, কখন এডমিট কার্ড দেবে তা আমরা হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে জানতে পেরেছি। আমাকে সব সময় সাহায্য করেছে।

Sayandip Bhattacharya

Malleswar Bankura, Class 11

সমস্ত প্রকারের আপডেট দিয়ে এই অ্যাপ আমাদের খুব হেল্প করে।

Biswajit Badhuk

Jhargram, Class 11

You will always help the students of West Bengal in the way you are helping them with scholarship and studies.

Md Reza Ahmad

Jalpaiguri, College

Scholarship বা অন্য বিষয় এ যেকোনো আপডেট সময় এর আগে পাওয়ায় খুব সুবিধা হয়।

Koushik Basak

Malda, Class 12

❤ EduTips is a best portal website in West Bengal for Students 😊😊😊

Shrikanto mandal

Malda, Graduation

অনেক ভালো একটা গ্রুপ, সব সময় আমাদের পাশে থাকে আমাদের অনেক মোটিভেট করে।

Arindam mandal

Gosaba, Class 12

Ami akhan theke totho peye onek upokar peyechi. Ami cai aro current update akhane deba hok, 💙EduTips.

Success 🎓 Stories

Before 2 month ago of madhyamik my 1 friend told me there was a group in whatsapp named by eduTips. They provide best suggestion for madhyamik students. So I told her to invite me into the group. I was too weak in history and physical scince before madhyamik by help of yours suggestion I get 65 marks in history and 61 in physical science. So I am to Happy for it, if I can’t get the suggestion I failed the exam 🥲.

Ankit Das

Westbengal, Class XI

Hello everyone, today I wanna share with all of you 1month experience of about ‘EDU TIPS’.. really this group is helpful for us and also its helping us….whenever I read the information of this group at the same time I feel glad because I can know study related many information..so that’s why I like this…at last a lot of thanks to every members of edutips for providing us this kind of worthy.. I hope day by day it’ll grow up..

Sujan Bijuli

East Midnapore, Class XI

এই চ্যানেলটি খুব ভালো। পশ্চিমবঙ্গের শিক্ষা বিষয়ে কোন নোটিফিকেশন সবার আগে এই পাওয়া যায়। আমি এ বছর (২০২৪) মাধ্যমিক দিয়েছি, আমার মাধ্যমিকের রেজাল্ট দেখার ওয়েবসাইটটি, আর বিভিন্ন খুঁটিনাটি বিষয় আমি আগে থাকতেই পেয়ে গিয়েছিলাম। তাই কোন অসুবিধা হয়নি। আমি বলব এই চ্যানেলে সবার যোগদান করা, বিশেষ করে যারা মাধ্যমিক,উচ্চমাধ্যমিক তার সঙ্গে চাকরি জাতীয় পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন ।

Subhadip Chowdhury

Sundrabon, Class XI

The Edu Tips channel help me very much not only education, many updates, important notifications and many more. They gave me and also us many important notifications to early comparing other websites. You can also join Edu Tips WhatsApp and Telegram channel for getting many important news earlier. They have a YouTube channel where you can get many important news about many things like scholarship news, competitive exam’s news. So, you can also follow this channel. And last of all “thank you” team Edu Tips.💐🙏🎉.

Suman Ghorai .

Contai, HS 2024

একদিন কিছু previous year question papers খোঁজার জন্যা Google search করেছি তখনই আমার সামনে edu-tips site টি ওপেন হলো এবং আমি যেটা খুঁজতে ছিলাম সেটা পেলাম, WhatsApp এবং telegram চ্যানেলে যুক্ত হলাম যা আমাকে অনেক সাহায্য করেছে, সেটা বলে বোঝানো যাবে না। আমার মতো গরীব ফ্যামিলির ছেলে মেয়েদের জন্য একটা সেরা platform. অনেক সময় কিছু পড়া ইউটিউব এ খুঁজি কিন্তু খুঁজতে গিয়ে অন্য আরেকজগতে চলে যায়। কিন্তু এইখানে ওটার কোনো সম্ভাবনা নেই। যিনি গরীব ছেলে মেয়েদের কথা মাথায় রেখে এই platform টি চালু করেছেন উনাকে প্রনাম।

BIKASH MAHATA

Jhargram, BSc 4th Sem

আমি বর্তমানে class 11 এর ছাত্র। আমি এই edutips এর সাথে বহুদিন যুক্ত আছি। ১. আমি 2024 এর মাধ্যমিক পরীক্ষার্থী। আমি সফলভাবে এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। কয়েকদিন আগেই মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়েছে, সেই ফলাফল দেখতে edutips আমাকে যথেষ্ট সহায়তা করেছে। ২. এই বছর থেকে class 11 এর নতুন পাঠক্রম শুরু হয়েছে। সেই বই আমরা হাতে পাওয়ার আগেই edutips কিছু নমুনা বার করেছে, যা খুবই প্রশংসনীয়। ৩. মাধ্যমিকের পর কি কি স্কলারশিপ আছে, কিভাবে আবেদন করা যায়, আরো অনেক তথ্য এই edutips প্রদান করে।

Subhankar Sadhukhan

Kolkata, Class 11

প্রথমত বলি, Edu Tips এর কথা আমি প্রথম জানতে পারি যখন আমি 10 এ পড়তাম (ডিসেম্বর মাস নাগাদ)। সেই সময় থেকে এখনো পর্যন্ত আমি Edu Tips এ যুক্ত আছি। এটি প্রতিনিয়ত নতুন নতুন জিনিস post আমি খুব উপকৃত হই। মাধ্যমিকের সময় প্রতিটি সাবজেক্টের suggestion দিয়েছিল। প্রত্যেকটি সাজেশনের বেশ কিছু প্রশ্ন পরীক্ষায় কমন পড়েছিল যা আমাকে ভীষণভাবে পরীক্ষায় সাহায্য করেছে। তাছাড়া বিভিন্ন স্কলারশিপ সম্বন্ধে খুঁটিনাটি তথ্য এখান থেকেই আমি সবার আগে জানতে পারি। মাধ্যমিক রেজাল্ট ও আমি এখান থেকে জেনেছি।

আমাদের বাংলা বই তো এখনো publish হয়নি তো এখান থেকে বাংলার গল্প, কবিতা আমি print out করেছি। এ ছাড়া বিভিন্ন stream এর subject, PPR/PPS, semester এর নিয়ম এসব আমি সবার আগে Edu Tips থেকে জেনেছি। মোট কথা পড়াশোনার সমস্ত রকম খুঁটিনাটি তথ্য এখান থেকে জানা যায়। এভাবে বাংলার ছাত্রছাত্রীদের পাশে থাকার জন্য ধন্যবাদ Edu Tips ❤️

Suman Mondal

জয়নগর, দক্ষিণ ২৪ পরগনা

আসসালামু আলাইকুম আমি একজন সাধারণ মধ্যবিত্ত বাড়ির ছেলে, আমার নাম ইমামুল ইসলাম মল্লিক, ক্লাস টেন থেকে আমি এডুটিপস সাইট এবং হোয়াটসঅ্যাপ এ আছি। এই দুই বছরে আমি এখান থেকে অনেক অনেক উপকার পেয়েছি। এই ওয়েবসাইটটি পড়াশোনা এবং অনেক সহজ ভাবে এখানে সমস্ত কোশ্চেন এবং উত্তরগুলো সুন্দর করে তুলে ধরা হয়, এবং আমি আমার অনেক বন্ধুদের মাঝেও এই ওয়েবসাইটটি নিয়ে আলোচনা করেছি এবং তারাও এই ওয়েবসাইটটিতে এবং গ্রুপটিকে ফলো করছি সেই মতো ভাবেই পড়াশোনা করছে।

আলহামদুলিল্লাহ এখান থেকে আমি পড়াশোনায় আগিয়ে গেছি এবং মাধ্যমিকে আলহামদুলিল্লাহ অনেক ভালো রেজাল্ট এসেছে, আর উচ্চমাধ্যমিকেও অনেক কিছু সাহায্য পাচ্ছি মাশাআল্লাহ। Thankyou thankyou, Edutips. I would like to thank those who manage the page and the group Thank you so much for helping us so nicely.

Imamul Islam mallik

Westmednipur, Madhyamik’24

Join Group

Telegram