Madhyamik Pariksha Time 2024: মাধ্যমিক পরীক্ষার নতুন সময় নিয়ে জট কাটলো! হাইকোর্টের নির্দেশ দেখে নিন

Madhyamik Pariksha Time 2024 Announcements by Calcutta High court

এই মুহূর্তে ২০২৪ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সবথেকে বড় আপডেট হলো পরীক্ষার সময়সূচি নিয়ে! ১৮ই জানুয়ারি পর্ষদের তরফ থেকে বিজ্ঞপ্তি বের করে মাধ্যমিক পরীক্ষার সময়সূচী বদল করা হলে অভিভাবক মহল থেকে পরীক্ষার সময়সূচি জন্য কলকাতা হাইকোর্টে মামলা করা হয় যেটার রায় আজ বেরিয়েছে! পরীক্ষার সময়সূচির নিয়ে কি আপডেট আছে সমস্ত কিছু জানতে আজকের প্রতিবেদনটা শেষ পর্যন্ত পড়ুন!

   

WBBSE Madhyamik 2024: মধ্যশিক্ষা পর্ষদ ও কলকাতা হাইকোর্টের রায়

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে মাধ্যমিক পরীক্ষার সময় ১১:৪৫ থেকে ৯:৪৫ মিনিট করা হয়েছিল। এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে মামলা হয়েছিল। মামলায় বিচারপতি মধ্যশিক্ষা পর্ষদকে ভৎসনা করে তিনি বলেন যে, এই সিদ্ধান্তের ফলে ছাত্র-ছাত্রীদের অসুবিধা হবে। কিন্তু তিনি আবার বলেন যে শেষ মুহূর্তে যেন নতুন কোন বিজ্ঞপ্তি না দেওয়া হয়, পরীক্ষার সময় বদল হওয়া সকাল ৯:৪৫ মিনিটেই হবে। পরীক্ষার আগে আর কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে ছাত্রছাত্রীদের মধ্যে বিভ্রান্তি না হয়।

অবশ্যই দেখে রাখো » মাধ্যমিক উচ্চমাধ্যমিক MCQ ও বড় প্রশ্ন এই নিয়মে বেশি নম্বর পাবে! মিস করলেই লস

ছাত্র-ছাত্রীদের জন্য সহজ ভাষায় ব্যাখ্যা (Madhyamik Time 2024)

মাধ্যমিক পরীক্ষার সময় ১১:৪৫ থেকে ৯:৪৫ মিনিট করা হয়েছিল। এর ফলে ছাত্র-ছাত্রীদের সকালে খুব সকালে উঠতে হতো। অনেক ছাত্র-ছাত্রীর পরীক্ষা কেন্দ্রে সময়মতো পৌঁছানো তার সঙ্গেই ঘুমের সমস্যা হতে পারত। তাই অনেক অভিভাবক এবং ছাত্র-ছাত্রীরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন। এই প্রতিবাদের পরিপ্রেক্ষিতে হাইকোর্টে মামলা হয়েছিল।

মাধ্যমিক বুস্টার » Madhyamik Suggestion 2024 (All Subject) মাধ্যমিক সাজেশন ২০২৪ সমস্ত বিষয় বিনামূল্যে! সংগ্রহ করে নাও

অবশেষে মাধ্যমিক পরীক্ষার সময় ১১:৪৫ থেকে ৯:৪৫ মিনিটে ফিরে গেছে। এতে ছাত্র-ছাত্রীদের নতুন করে বিভ্রান্ত হওয়ার কিছু নেই তারা শেষ মুহূর্তে ভালোভাবে পরীক্ষার প্রস্তুতি নাও, আর নিজের সেরা দিও পরীক্ষা হলে। অনেক অনেক শুভকামনা এবং অভিনন্দন রইল জীবনের প্রথম বড় বোর্ড পরীক্ষার জন্য।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram