WB Gram Panchayat Form Fill Up 2024: পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত ফর্ম ফিলাপ পদ্ধতি! মোবাইল দিয়ে অনলাইনে আবেদন পদ্ধতি দেখে নিন

WB-Gram-Panchayat-Form-Fill-Up-2024

WB Gram Panchayat Form Fill Up Process 2024: কিছু দিন আগেই রাজ্য জুড়ে গ্রাম পঞ্চায়েতে বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছিল। ইতিমধ্যেই অনলাইনে রেজিষ্ট্রেশন প্রক্রিয়াও শুরু গিয়েছে। এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য রাজ্য সরকারের তরফ থেকে পশ্চিমবঙ্গ পঞ্চায়েত রিক্রুটমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম নামে একটি অনলাইন পোর্টালও শুরু করা হয়েছে। তবে এই নিয়োগে কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে সেই বিষয়ে কোনো তথ্য ছিল না।

   

তাই আজকের এই প্রতিবেদনে আলোচনা করব এই গ্রাম পঞ্চায়েত নিয়োগে কিভাবে আবেদন করতে পারবেন, কিভাবে রেজিষ্ট্রেশন করতে হবে, ডকুমেন্টস কি কি লাগবে, ফর্ম ফিলাপ করার নিয়ম সহ ইত্যাদি যাবতীয় তথ্য।

কীভাবে গ্রাম পঞ্চায়েতের রেজিস্ট্রেশন করবেন (WB Gram Panchayat Registration 2024)

আবেদন করার আগে আপনাকে অবশ্যই পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের সময় আপনাকে আপনার নাম, জন্মতারিখ, লিঙ্গ, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি সহ সমস্ত তথ্য দিতে হবে। এরপরে নিজস্ব ইউসার আইডি ও পাসওয়ার্ড তৈরি করে নিতে হবে যেটা পরবর্তীতে লগইনের ক্ষেত্রে কাজে লাগবে।

পঞ্চায়েত রেজিস্ট্রেশন প্রক্রিয়ার লাস্ট ডেট (panchayat registration last date 2024)

এক্ষেত্রে জানিয়ে রাখি রেজিস্ট্রেশন প্রক্রিয়া অনেক আগে থেকেই শুরু হয়েছে কিন্তু রেজিস্ট্রেশন প্রক্রিয়া কতদিন পর্যন্ত চলবে এ বিষয়ে এখনো পর্যন্ত কোন কিছু জানানো হয়নি। প্রসঙ্গত উল্লেখ্য আবেদন করার আগে অবশ্যই নিশ্চিত করুন যে আপনি নির্দিষ্ট পদের জন্য যোগ্য কিনা। প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা এবং অন্যান্য যোগ্যতা সমস্ত কিছু যাচাই করে আবেদন করুন।

অবশ্যই পড়ুন » WB Gram Panchayat Syllabus 2024: গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন পদের শিক্ষাগত যোগ‍্যতা, সিলেবাস ও বেতন দেখে নিন!

গ্রাম পঞ্চায়েতে নিয়োগে জন্য আবেদন কীভাবে করবেন? (WB Gram panchayat apply online 2024)

লগইন: রেজিস্ট্রেশন করার পর আপনি আপনার মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড ব্যবহার করে পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে লগইন করতে পারবেন।

আবেদনপত্র পূরণ: লগইন করার পর আপনি “Apply Now” অপশনে ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনপত্রে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্য, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে) এবং অন্যান্য তথ্য দিতে হবে। এক্ষেত্রে প্রত্যেকটি অপশন আগে লাল রঙের থাকবে এবং যথাযথ পূর্ণ করার পর সেটির রং সবুজ হয়ে যাবে। এরপর কনফার্ম ক্লিক করতে হবে এবং তারপরে সেভ অপশনে ক্লিক করে সমস্ত তথ্য সেভ করে নিতে হবে।

ডকুমেন্ট আপলোড: আবেদনপত্রের সাথে আপনাকে আপনার স্ক্যান করা ছবি, স্বাক্ষর, শিক্ষাগত যোগ্যতার সনদপত্র এবং অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে।

আবেদন ফি: আবেদনপত্র পূরণ এবং ডকুমেন্ট আপলোড করার পর আপনাকে নির্দিষ্ট আবেদন ফি প্রদান করতে হবে। আবেদন ফি অনলাইনে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড অথবা নেট ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করা যাবে।

ফাইনাল সাবমিট: সকল তথ্য পূরণ, ডকুমেন্ট আপলোড এবং ফর্ম ফি প্রদান করার পর আপনি আপনার আবেদনপত্র সাবমিট করতে পারবেন।

মিস করবেন না! WB Panchayat Previous Year All Question: পঞ্চায়েত পরীক্ষার বিগত বছরের প্রশ্নপত্র PDF ডাউনলোড!

গুরুত্বপূর্ণ লিঙ্ক (Important Links)

অফিসিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি ডাউনলোড করুনDownload Pdf
সরাসরি আবেদন করুনApply Now

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram