Madhyamik Mathematics Suggestions 2024: অংক পরীক্ষা কি কি দেখে যাবে? উপপাদ্য, ত্রিকোণমিতি আসার সম্ভাবনা বেশি!

Madhyamik Mathematics Last Minute Suggestions 2024

সমস্ত মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভকামনা জানাই আশা করি তোমাদের পরীক্ষা খুব ভালই চলছে! তবে আগামীকাল ৮ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার রয়েছে অংক পরীক্ষা (Mathematics Last Minute Suggestions 2024)। ইতিমধ্যে আমাদের তরফ থেকে তোমাদের সাজেশন দেওয়া হলেও পরীক্ষার আগের দিন তোমাদেরকে কিছু টিপস এবং শেষ মুহূর্তে কোন কোন চ্যাপ্টার থেকে বেশি জোর দিয়ে অংক গুলো দেখে যাবে – কোন সম্পাদ্য উপপাদ্য গুলি আসার সম্ভাবনা সব থেকে বেশি, যেগুলো না দেখে গেলেই নয়, সেই ব্যাপারে আজকের প্রতিবেদনে তোমাদের সম্পূর্ণ গাইড করব।

   

মাধ্যমিক অংক শেষ মুহূর্তের সাজেশন (Madhyamik 2024 Mathematics Last Minute Suggestions)

শর্ট প্রশ্ন: প্রথম অংশে তোমাদের যে সত্য মিথ্যা বা ছোট প্রশ্ন গুলো থাকে সেগুলো তোমরা আশা করি কিছুটা হলেও পারবে। তাই এই ব্যাপারে তোমাদের ন্যূনতম ধারণাটুকু থাকলেই তোমরা নম্বর পেয়ে যাবে। কারন এগুলো খুব একটা ঘুরিয়ে বা কঠিন থাকে না।

পাটিগণিত: পাটিগণিতের ক্ষেত্রে সরল সুদ এবং চক্রবৃদ্ধি সুদ, এবং অংশীদারি কারবারের মূলধনের অংক রয়েছে সেখানে তোমাদের সূত্র ধরে অংক প্র্যাকটিস না করা থাকলে পরীক্ষার হলে গিয়ে হয়তো ঠিকভাবে করতে পারবে না। তাই ওই সূত্রগুলো সঠিকভাবে করে কয়েকটা উদাহরণের সেরা অংক প্র্যাকটিস করে যেও।

উপপাদ্য: উপপাদ্যের ক্ষেত্রে তোমাদেরকে ইতিমধ্যেই নোটস দিয়ে দেওয়া হয়েছিল যেগুলো বেশি ইম্পরট্যান্ট তার লিংক তোমরা নিচে পেয়ে যাবে। সেখান থেকে তোমরা পিডিএফ টা সংগ্রহ করে নিও। উপপাদ্য নম্বর ৩৪, ৪২, ৪৮,৪৯ – এখান থেকেই তোমরা কমন পেয়ে যাবে।

প্রয়োগ: প্রয়োগের ক্ষেত্রেও আমরা যে নোটটা দিয়েছিলাম সেখানে কিছু সেরা নির্বাচিত প্রয়োগ রয়েছে, যেগুলো যদি তোমরা প্র্যাকটিস করে যাও তার মধ্যে থেকেই সম্ভাবনা বেশি।

সম্পাদ্য: অঙ্কনের ক্ষেত্রে ত্রিভুজ অংকন থেকেই তোমরা পেয়ে যাবে, তবে সে ক্ষেত্রে প্রশ্ন একটু কঠিন হলে ঘুরিয়ে তোমাদের √23 | √21 এইরকম মান বের করতে দিতে পারে।

দেখে নাও » Madhyamik Math Question Paper 2024: মাধ্যমিক গনিত প্রশ্নপত্র ২০২৪ (সম্পূর্ণ উত্তর সহ), pdf সংগ্রহ করে নাও!

Madhyamik Mathematics Last Minute Suggestions 2024 PDF
মাধ্যমিক শেষ মুহূর্তের পাটিগণিত, উপপাদ্য, প্রয়োগ পিডিএফ এর লিংকView Post
(উপরের লিঙ্কটাতে তোমরা একটা সম্পূর্ণ পেজে চলে যাবে সেখানে সেরা প্র্যাকটিস করার অংক রয়েছে যেগুলো আসার সম্ভাবনা সবচেয়ে বেশি)
ত্রিকোণমিতির শেষ মুহূর্তের সাজেশনDownload Pdf
Madhyamik Mathematics Formula: হাতের মুঠোয় অংকের সূত্র!Collect Free PDF ↓

জ্যামিতি বক্স নিয়ে কিছু কথা (Geometry Box)

যেহেতু অঙ্ক পরীক্ষা তোমাদের পেন্সিল, কম্পাস, স্কেল, চাঁদা এগুলো ঠিকঠাক করে নিয়ে যাবে। অংকনের সময় ধীরে সময়ে অঙ্কন করবে, ভুল হয়ে গেলে বারবার সেই জায়গায় রবার দিয়ে মুছবে না! তাহলে সেটা অস্পষ্ট হয়ে যায়, তোমরা পরের পাতাতে করবে। সকলের জন্য অসংখ্য শুভকামনা রইল!

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram