Kotak Kanya Scholarship: কোটক কন্যা স্কলারশিপ! এই ছাত্রীরা পেল ১.৫ লক্ষ টাকা! এভাবে নাম চেক করুন

Kotak Kanya Scholarship 2023-24 Status Check Result Out Buddy4Study

আর্থিক ভাবে দুর্বল পরিবারের মেধাবী পড়ুয়াদের পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য শুধু সরকার নয়, দেশের বিভিন্ন বেসকারী সংস্থাও এই ধরনের স্কলারশিপ দিয়ে থাকে। আমাদের দেশে বেসরকারি সংস্থা প্রদত্ত একটি জনপ্রিয় স্কলারশিপ হলো কোটাক কন্যা স্কলারশিপ। এটি মেয়েদের জন্য দুর্দান্ত একটি স্কলারশিপ।

   

২০২৩-২৪ শিক্ষাবর্ষের বহু ছাত্রী কোটাক কন্যা স্কলারশিপ ২০২৩ আবেদন করেছিল। এবারে কোটাক কন্যা স্কলারশিপ ২০২৩-এর রেজাল্ট সামনে এসেছে। কাদের নাম রয়েছে মেরিট লিস্টে? কিভাবে জানা যাবে কোটাক কন্যা স্কলারশিপ ২০২৩ এর? জানতে হলে প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন।

Kotak Kanya Scholarship 2023 Result (রেজাল্ট ও মেরিট লিস্ট)

স্কলারশিপের নামকোটাক কন্যা স্কলারশিপ
বৃত্তির পরিমাণ১.৫ লক্ষ টাকা
যোগ্য পড়ুয়াউচ্চমাধ্যমিক পাশ ছাত্রীরা
প্রয়োজনীয় নাম্বার৮৫ শতাংশ
আপডেটরেজাল্ট চেক
নির্বাচিত ছাত্রীর সংখ্যা272 জন

কোটাক কন্যা স্কলারশিপ (সংক্ষিপ্ত বিবরণ)

কোটাক মাহিন্দ্রা গ্রুপ এবং কোটাক এডুকেশন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতি বছর কোটাক কন্যা স্কলারশিপ প্রদান করা হয়। কেবল মাত্র আর্থিক ভাবে দুর্বল পরিবার, যাদের বার্ষিক আয় ৬ লক্ষ টাকা, সেই পরিবারের মেয়েদের এই স্কলারশিপ প্রদান করা হয়ে থাকে। উচ্চমাধ্যমিকে ৮৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করে যে কোনো প্রফেশনাল কোর্স (যেমন ইঞ্জিনিয়ারিং, এলএলবি, এমবিবিএস ইত্যাদি)-এ ভর্তি হয়েছে এমন ছাত্রীদের এই স্কলারশিপ প্রদান করা হয়। এর মাধ্যমে ওই ছাত্রীকে প্রতি বছর ১.৫ লক্ষ টাকা করে প্রদান করে হয় এবং কোর্স সম্পন্ন না হওয়া পর্যন্ত এই অর্থ প্রদান করা হয়ে থাকে।

বিস্তারিত পড়ুন: Kotak Kanya Scholarship 2023: প্রত‍্যেক ছাত্রী পাবে ১.৫ লক্ষ টাকা! এখনই আবেদন করুন

How to Check Result: রেজাল্ট চেক পদ্ধতি

আবেদনকারী ছাত্রীদের মেরিট ও আর্থিক অবস্থার উপর ভিত্তি করে প্রথমে একটি মেরিট লিস্ট তৈরি করা হয়। এরপর মেরিট লিস্ট অনুযায়ী দুই রাউন্ডের ইন্টারভিউ নেওয়া হয়। এরপরই স্কলারশিপ প্রদানের জন্য ফাইনাল লিস্ট তৈরি করা হয়। কোটাক কন্যা স্কলারশিপ ২০২৩ এ যারা আবেদন করেছিলেন, তাদের রেজাল্ট প্রকাশিত হয়েছে। কীভাবে খুব সহজে রেজাল্ট দেখবেন, তা নিম্নে বলে দেওয়া হলো-

(১) প্রথমে স্মার্টফোন কিংবা কম্পিউটার থেকে গুগলে গিয়ে kotak kanya scholarship 2023 result লিখে সার্চ করবেন। কিংবা সরাসরি www.buddy4study.com লিখেও সার্চ করতে পারেন। আপনাদের জন্য সরাসরি লিঙ্ক নিচে দেওয়া থাকবে

(২) এরপর ওয়েবসাইট থেকে কোটাক কন্যা স্কলারশিপ অপশনটি বেছে নিতে হবে এবং একটু নিচের দিকে স্ক্রল করতে হবে। এবং এরপর Check Result অপশনে ক্লিক করতে হবে।

Check Kotak Kanya Scholarship Result 2023

(৩) এরপর একটি পেজ ওপেন হবে, যেখানে আপনাকে দুটি অপশন দেওয়া হবে। যার মধ্যে Search by Application No কিংবা Search by Mobile No/ Email Id এর মধ্যে একটি বেছে নিতে হবে।

(৪) নীচের বক্সে Application No কিংবা Mobile No লিখে Search বটনে ক্লিক করতে হবে।

মিস করবেন না: WB Scholarship: ছাত্র-ছাত্রীরা ১০০০০ টাকা পাবেই, দেখে নিন বর্তমানে যেসব স্কলারশিপে আবেদন চলছে!

এইভাবে পড়ুয়ারা স্কলারশিপের মেরিট লিস্ট চেক করতে পারবে এবং বুঝতে পারবে যে এই স্কলারশিপে সে পাচ্ছে কিনা। যেসব ছাত্রীরা নির্বাচিত হয়েছে তাদের অনেক অনেক অভিনন্দন, পরবর্তীকালে তাদের ভেরিফিকেশনের পরে টাকা তাদের ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে যাবে। আমরা সর্বদাই ছাত্র-ছাত্রীদের পাশে থেকে তাদেরকে সমস্ত খবর সবার আগে পৌঁছে দেওয়ার চেষ্টা করি।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram