পড়ুয়াদের SC/ST/OBC স্কলারশিপ আবেদনে BDO ইনকাম সার্টিফিকেট দিতেই হবে? নতুন আপডেট জেনে নিন

OASIS Scholarship BDO Income Certificate Update 2023-24

সম্প্রতি ওয়েসিস স্কলারশিপ অর্থাৎ রাজ্য সরকারের তরফ থেকে SC/ST/OBC পড়ুয়াদের যে স্কলারশিপ দেওয়া হয় তা নিয়ে উঠে এসেছে নতুন একটি আপডেট। ২০২৩-’২৪ শিক্ষাবর্ষে যে সকল ছাত্রছাত্রীরা ওয়েসিস স্কলারশিপে আবেদন করবে সেই সকল ছাত্র-ছাত্রীদের ইনকাম সার্টিফিকেট নিয়ে নতুন আপডেট দেওয়া হয়েছে। ওয়েসিস স্কলারশিপে এই আপডেট নিয়ে বিস্তারিত জানতে আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

   
স্কলারশিপের নামওয়েসিস স্কলারশিপ
যোগ্য পড়ুয়ামাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস সকল পড়ুয়া
প্রয়োজনীয় নাম্বারশুধুমাত্র পাশ নাম্বার থাকলেই আবেদন করতে পারবে।
অফিসিয়াল ওয়েবসাইটhttps://oasis.gov.in/
আপডেট ইনকাম সার্টিফিকেট

ওয়েসিস (SC/ST/OBC) স্কলারশিপ নতুন আপডেট

রাজ্য সরকারের জনপ্রিয় একটি স্কলারশিপ। এই স্কলারশিপ SC/ST/OBC সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের দেওয়া হয়ে থাকে। এই স্কলারশিপে আবেদনের জন্য নূন্যতম পাশ নাম্বার থাকলেই ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপে আবেদন করতে পারবে।

ইনকাম সার্টিফিকেট আপডেট

OASIS Scholarship BDO Income Certificate Update 2023-24: এর আগে ছাত্র-ছাত্রীরা এই স্কলারশিপে পঞ্চায়েতের ইনকাম সার্টিফিকেট দিয়ে আবেদন করতে পারতো। কিন্তু এবছর থেকে ছাত্রছাত্রীরা এই স্কলারশিপে আবেদনের জন্য বিডিও ইনকাম সার্টিফিকেট প্রয়োজন। ওয়েসিস স্কলারশিপ আবেদন করার সময় ওয়েবসাইটে স্পষ্ট দেখতে পাবে “ইনকাম সার্টিফিকেটটি e-district পোর্টাল থেকে ইস্যু হতে হবে” (E-District BDO Income Certificate) অর্থাৎ ইনকাম সার্টিফিকেটটি অবশ্যই বিডিও ইনকাম হতে হবে।

যে সকল ছাত্র-ছাত্রীরা পঞ্চায়েতের ইনকাম সার্টিফিকেট দিয়ে অলরেডি ওয়েসিস স্কলারশিপে আবেদন করে ফেলেছো,

  • তোমরা তোমাদের শিক্ষা প্রতিষ্ঠান থেকে আবেদন প্রোফাইলটি আনলক করে নতুন বিডিও ইনকাম সার্টিফিকেট দিতে পারবে।

এক্ষেত্রে বিদ্যালয় যদি তোমার স্কলারশিপটি এপ্রুভ না করে তাহলেই বিদ্যালয় থেকে আনলক করিয়ে নতুন বিডিও ইনকাম সার্টিফিকেট আপলোড করতে পারবে কিন্তু যদি বিদ্যালয় থেকে তোমার স্কলারশিপটি এপ্রুভ করে দেয় তাহলে ব্লক অফিস অর্থাৎ বিডিও অফিস থেকে তোমার প্রোফাইল আনলক করে নতুন ইনকাম সার্টিফিকেট দিতে পারবে

ওয়েসিস স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইট » https://oasis.gov.in/

BDO Income Certificate: মোবাইলে বিডিও ইনকাম সার্টিফিকেট বের করে ফেলুন, বিনামূল্যে! দেখে নিন পদ্ধতি

অনলাইনে কিভাবে হাতে থাকা মোবাইল ফোন দিয়ে BDO Income Certificate-বানাবে এ নিয়ে একটি বিস্তারিত পোস্ট আমাদের ওয়েবসাইটের রয়েছে তাই অনলাইনে ইনকাম সার্টিফিকেট বানাতে চাইলে উপরোক্ত পোস্টটি অবশ্যই দেখে নিন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram