Yogyashree Prakalpa: জেনারেল থেকে OBC সবাই পাবে যোগ্যশ্রী প্রকল্পের সুবিধা! বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

Westbengal Yogyashree Prakalpa for General SC ST OBC Students New Update Mamata Banerjee 2024

Westbengal Yogyashree Prakalpa for General SC ST OBC Students New Update Mamata Banerjee 2024: মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগে যোগ্যশ্রী প্রকল্পের ঘোষণা করেন সেই সময় তিনি জানিয়েছিলেন এই প্রকল্পের সুবিধা শুধুমাত্র SC, ST কাষ্টের ছেলে মেয়েরাই পাবে।

   

কিন্তু সম্প্রতি মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাওড়ায় বিভিন্ন প্রকল্প নিয়ে ঘোষণার সময় জানিয়েছেন এবার থেকে যোগশ্রী প্রকল্পের সুবিধা SC, ST পড়ুয়াদের সাথে সাথে জেনারেল এবং OBC সম্প্রদায় ভুক্ত সকল ছেলে মেয়েরাই পাবে। এই প্রকল্পের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা কি কি সুবিধা পাবে বিস্তারিত জানতে সম্পন্ন প্রতিবেদনটি পড়ুন।

সকলেই পাবে যোগ্যশ্রী প্রকল্পের সুবিধা!

মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকদিন আগে হাওড়ায় বিভিন্ন প্রকল্পের উদ্বোধনের সময়, সেই অনুষ্ঠানে বিভিন্ন সরকারি পরিসেবা নিয়ে ঘোষণার সময় মাননীয় মুখ্যমন্ত্রী সমস্ত ছাত্র-ছাত্রীদের জন্য সুখবর শোনালেন। ওই মঞ্চ থেকে তিনি ঘোষণা করলেন এবার থেকে যোগ্যশ্রী প্রকল্পের সুবিধা শুধুমাত্র যে SC, ST পড়ুয়ারাই পাবে তা কিন্তু নয় এবার থেকে জেনারেল কাস্ট এর সমস্ত ছেলে মেয়েরাই পাবে যোগ্যশ্রী প্রকল্পের সুবিধা। 

আরো প্রকল্প » Students Internship Scheme: নতুন প্রকল্পে মাসে ১০০০০ টাকা পাবে ছাত্র-ছাত্রীরা! কবে থেকে আবেদন জেনে নিন

কি কি সুবিধা পাবে ছাত্র-ছাত্রীরা?

রাজ্য সরকারের এই প্রকল্পের মাধ্যমে এবার থেকে সমস্ত ছাত্র ছাত্রীরা বিনামূল্যে রাজ্য সহ কেন্দ্র সরকারের বিভিন্ন পরীক্ষার প্রস্তুতি নিতে পারবে। যেমন:- রেলের চাকরি, পোষ্ট অফিসের চাকরি, পুলিশ চাকরি ইত্যাদি। এছাড়াও যেসকল ছাত্রছাত্রীরা বিভিন্ন প্রবেশিকা পরীক্ষা যেমন JEE, NEET ইত্যাদি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে তাদের বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হবে। 

পুরো রাজ্য জুড়ে ৪৬ টি প্রশিক্ষণ কেন্দ্রে ছাত্রছাত্রীদের প্রশিক্ষণ দেওয়া হবে। ছাত্র-ছাত্রীদের মোট ৬ মাসের কোর্স করানো হবে, প্রত্যেক সপ্তাহে ৩ দিন করে প্রশিক্ষণ দেওয়া হবে। এর আবেদন নিয়ে বিস্তারিত পোস্ট ইতিমধ্যে আমাদের তরফ থেকে প্রকাশ করা হয়েছে যেখানে সমস্ত আবেদন প্রক্রিয়া বলে দেওয়া রয়েছে তোমরা চাইলে সেটা পড়ে নিতে পারো এবং অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে তার সঙ্গে সঙ্গে অফলাইনে ফরম পূরণ করে আবেদন করে ফেলো।

প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইটhttps://www.wbbcdev.gov.in/
অনলাইন এবং অফলাইন ফর্ম ডাউনলোড সহ আবেদনের লিংকApply Now

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram