OBC মামলার জেরে, সব সরকারি চাকরির নিয়োগ বন্ধ পশ্চিমবঙ্গে!

WBCS and other state govt recruitment are hold

Due to OBC case, Recruitment of all Government jobs is stopped In West Bengal: কয়েকদিন আগে হাই কোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছিল ২০১১ সালের পর থেকে যারা OBC শ্রেণীর অন্তর্ভুক্ত হয়েছে তাদের কাস্ট সার্টিফিকেট বাতিল করা হবে। নিউজ চ্যানেল মারফত জানা যায় প্রায় ৫ লক্ষ সার্টিফিকেট বাতিল করা হচ্ছে। হাই কোর্টের এই রায়ের পর মাননীয় মুখ্যমন্ত্রীর লোকসভা ভোটের প্রচারের সময় জানিয়েছিলেন এই রায় তারা মানেন না। এরপর সেই হাই কোর্টের রায়কে ঘিরে রাজ্য সরকারের বিরাট সিদ্ধান্ত, WBCS সহ রাজ্যের অন্যান্য চাকরি নিয়োগ অনর্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হবে।

   

OBC সার্টিফিকেট বাতিল সংক্রান্ত হাই কোর্টের রায়

সম্প্রতি কলকাতা হাইকোর্টের তরফ থেকে জানানো হয়েছিল ২০১১ সালের পর থেকে যে সকল নতুন OBC সার্টিফিকেট অনুমোদন করা হয়েছিল, সেই সকল সার্টিফিকেট বাতিল করা হচ্ছে। এপ্রসঙ্গে জানানো হয়েছিল প্রায় ৫ লাখ OBC সার্টিফিকেট বাতিল করা হচ্ছে। এক্ষেত্রে জানানো হয়েছিল যে সকল ব্যক্তি এই OBC সার্টিফিকেট দিয়ে চাকরি পেয়েছে তাদের চাকরি বহাল থাকবে কিন্তু এই সার্টিফিকেট দিয়ে তারা নতুন চাকরি পাবেনা।

হাইকোর্টের রায়! OBC Case Order: সামনে এলো ২১১ পাতার হাইকোর্টের অর্ডার! ৩৭ জনগোষ্ঠী ওবিসি বাতিল, একনজরে দেখে নিন

অনির্দিষ্টকালের জন্য রাজ্য নিয়োগে স্থগিতাদেশ

রাজ্য শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তো শিক্ষক নিয়োগ স্থগিত রয়েছে আবার সম্প্রতি একটি সংবাদ সূত্রের খবর WBCS সহ পশ্চিমবঙ্গে অন্যান্য সরকারি চাকরির নিয়োগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে। এপ্রসঙ্গে জানা যাচ্ছে যতদিন না পর্যন্ত সুপ্রিম কোর্ট OBC সার্টিফিকেট বাতিল মামলা স্থাগিতাদেশ দেবে ততদিন পর্যন্ত রাজ্যে WBCS সহ অন্যান্য চাকরি নিয়োগ বন্ধ থাকবে।

অবশ্যই জানুন » EWS সার্টিফিকেট থাকলে চাকরি ও শিক্ষাক্ষেত্রে ১০% অবধি সংরক্ষণ! কীভাবে আবেদন করবেন? জেনে নিন

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram