WB HS Result Date 2024: কবে বের হবে উচ্চ মাধ্যমিকের ফলাফল? কি জানালো সংসদ? অবশ্যই দেখে নিন

WB HS Result Date 2024 WBCHSE Official Update

WBCHSE HS Result 2024 Official Latest Update: খুব শীঘ্রই প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের (West Bengal Board of Higher Secondary Examination Class 12 Exam) আভাসে এমনটাই আপডেট পাওয়া যাচ্ছে। খুব সম্ভবত এপ্রিলের শেষের দিকে বা মে এর শুরুর দিকে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। সম্প্রতি উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের প্রকাশিত কয়েকটি বিজ্ঞপ্তি দেখে এরকমই আভাস মনে করছে সংশ্লিষ্ট মহল।

   

অবশ্য এই দশ দিনের মধ্যে ২৮ শে এপ্রিল এবং ৫ই মে রবিবার পড়ছে। রবিবার অবশ্যই ফল প্রকাশের কোনরকম সম্ভাবনা নেই। যদিও উপরে লিখিত কোন বক্তব্য এখনও পর্যন্ত অফিসিয়াল নয়, পূর্ণ বিষয় তাই সূত্র মারফত বলে মনে করা হচ্ছে। তবুও ছাত্রছাত্রীদের স্বার্থে আর কতদিন অপেক্ষা করতে হবে, কোন তারিখ রেজাল্ট বেরোনোর সম্ভাবনা সর্বোচ্চ সমস্ত কিছু তুলে ধরা হলো আজকের প্রতিবেদন।

WB HS Result Date 2024: কবে বেরোবে পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিকের রেজাল্ট ?

প্রথমত বলে রাখি, যেহেতু চলতি বছরে উচ্চ মাধ্যমিকের ফলাফল বিভিন্ন পরীক্ষকের থেকে অনলাইন মারফতে পর্ষদের কাছে জমা পড়েছিল, ফলাফল প্রকাশের সম্পূর্ণ বিষয়টি খুব শীঘ্রই হতে পারে বলে মনে করা হয়েছে। অন্যান্য বিগত বছরগুলিতে ফলাফলের জন্য সম্ভাব্য তারিখ দুই থেকে তিন মাস সময় লাগলেও চলতি বছরে অনলাইনের সুবিধার দরুণ তা আরো দ্রুত হতে পারে। আর সেই অনুযায়ী হিসাব করলে উচ্চমাধ্যমিক শেষ হয়েছিল ২৮শে ফেব্রুয়ারি ২০২৪।

আর সেই তারিখ থেকে ধরলে সম্পূর্ণ দু’মাস হচ্ছে ২৮শে এপ্রিল ২০২৪। অন্যদিকে ২৬ শে এপ্রিল রাজ্য জুড়ে লোকসভার দ্বিতীয় দফার নির্বাচন চলবে। তাই এদিনেও ফলাফল প্রকাশের কোন সম্ভাবনা থাকছে না। তবে রাজ্য জুড়ে লোকসভার তৃতীয় দফার ভোট অনুষ্ঠিত হবে ৭ ই মে ২০২৪।

(HS Pass Marks) অবশ্যই দেখে রাখো! উচ্চমাধ্যমিকে কত নাম্বারে পাস? কত নাম্বারে কোন গ্রেড? বোর্ডের নতুন নিয়ম

আর এই দ্বিতীয় ও তৃতীয় দফার ভোটের মধ্যেই উচ্চমাধ্যমিকের ফলাফলের প্রকাশের প্রবল সম্ভাবনা মনে করছে দপ্তর। অবশ্যই এর মধ্যে আবার দুদিন রবিবার পড়ছে তা হল ২৮ শে এপ্রিল এবং ৬ ই মে। এই দুদিনেও ফলাফল প্রকাশের কোন সম্ভাবনা থাকছে না।

অর্থাৎ এই ১০ দিনের টাইম পিরিয়ডেই ফলাফল প্রকাশের প্রবল সম্ভাবনা থাকছে (WB HS Result 2024 Online WNCHSE Official Update)। অন্যদিকে ভোট গ্রহনের আগের ও পরের দিন যদি পর্ষদ ফল প্রকাশ না করা সিদ্ধান্ত নেয় সে ক্ষেত্রে টাইম পিরিয়ডের পরিমাণটি আরো কমে যাচ্ছে।

গুরুত্বপূর্ণ: College Subjects List: কলেজে কতগুলো বিষয় থাকে? কলেজে ভর্তি হওয়ার আগে অবশ্যই জেনে নাও

WBCHSE Uchcha Madhyamik Result: কিভাবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন?

wbchse.nic.in 2024: উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা ঘরে বসেই নিজেদের রেজাল্ট জানতে পেরে যাবেন। পাশাপাশি অন্যান্য বছরের মত চলতি বছরেও এসএমএস পরিষেবার সুযোগ থাকছে। সবকিছু ঠিকঠাক থাকলে ২৭ শে এপ্রিল থেকে ৬ ই মে এর মধ্যে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হতে পারে।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram