স্বামী বিবেকানন্দ স্কলারশিপ Application Sanctioned! খুশির খবর ছাত্র-ছাত্রীদের, শীঘ্রই টাকা ঢোকা শুরু হবে

Swami Vivekananda Scholarship Application Sanctioned 2023-24 Update

পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রীদের জন্য সুখবর। স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকার অনুমোদন দেওয়া হয়েছে। আগামী ২-৩ দিনের মধ্যেই স্কলারশিপের টাকা ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে যাবে। আগেই বলা হয়েছিল, নতুন বছরের শুরুতে স্টুডেন্ট সপ্তাহ পালনের সময় স্বামী বিবেকানন্দ সহ অন্যান্য স্কলারশিপের ফান্ড ছাড়া হতে পারে!

   

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ পশ্চিমবঙ্গ সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে মেধাবী ও দরিদ্র পরিবারের ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষার জন্য স্কলারশিপের টাকা প্রতি মাসে দেওয়া হয়। এই স্কলারশিপের পরিমাণ উচ্চ মাধ্যমিক স্তরে প্রতি মাসে ১০০০ টাকা, স্নাতক স্তরে ১৫০০ টাকা এবং স্নাতকোত্তর স্তরে ২৫০০ টাকা, এককালীন ছাত্র-ছাত্রীরা পায়। ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে এই টাকাটা অনেকটাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে!

Swami Vivekananda Scholarship Application Sanctioned 2023-24

অনেক ছাত্রছাত্রী মোবাইলের নম্বরে এসএমএস আসছে বিকাশ ভবনের তরফ থেকে, তাদের স্কলারশিপ অনুমোদন হয়েছে এবং তাদের নামে স্কলারশিপ Sanctioned হয়ে গিয়েছে! স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকার অনুমোদন দেওয়ার পর ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢোকার জন্য আরও কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হয়।

  • প্রথমে উচ্চশিক্ষার দক্ষতা বিকাশ ভবন থেকে ছাত্র বা ছাত্রীর জেক স্কলারশিপ অনুমোদন হয়েছে সেখান থেকে লট নাম্বার দেওয়া হবে।
  • তারপর কলকাতার ট্রেজারি থেকে ছাত্রছাত্রী নামে ছাড়া হবে, ৪৮ ঘণ্টা পর্যন্ত সময় লাগতে পারে ছাত্র-ছাত্রী ব্যাংক একাউন্টে ক্রেডিট হতে।

এই প্রক্রিয়াগুলি সম্পন্ন হয়ে গেলে ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে স্কলারশিপের টাকা ঢুকে যাবে।

SVMCM Scholarship (Status Check)

যাদের আবেদন অনুমোদিত না হয়ে থাকে তাহলে কি করবে?

যদি তোমার আবেদন এখনো পর্যন্ত অনুমোদন না হয়ে থাকে তাহলে চিন্তা করার কোন বিষয় নেই। বিকাশ ভবনের তরফ থেকে ধীরে ধীরে ধাপে ধাপে সমস্ত প্রক্রিয়াগুলি সম্পন্ন করা হচ্ছে তাই সমস্ত ছাত্রছাত্রীর আবেদন একই সঙ্গে অনুমোদন করা হচ্ছে না।

সমস্ত আপডেট পাবেন অফিশিয়াল ওয়েবসাইটে: https://svmcm.wbhed.gov.in/

অবশ্যই দেখে রাখো: SVMCM Scholarship Rejected: বাতিল আবেদন, স্বামী বিবেকানন্দ স্কলারশিপে নতুন আপডেট!

তুমি তোমার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে তোমার আবেদন পোর্টালে অনলাইনে লগইন করে নিয়ে, সেখান থেকে নিজের স্কলারশিপ আবেদনের স্ট্যাটাস চেক করে নিতে পারবে এবং সেখান থেকে বুঝতে পারবে যে কতদিনের মধ্যে তুমি টাকা পেতে চলেছ। পরবর্তী সমস্ত ধরনের লেটেস্ট আপডেট পাওয়ার জন্য অবশ্যই আমাদেরকে ফলো করে আমাদের সঙ্গে যুক্ত থাকো!

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram