SVMCM Fund Disburse Update: স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নতুন আপডেট! ফ্রেশ ও রেনুয়াল টাকা ছাড়া হবে এই তারিখে

SVMCM Scholarship Fund Disburse Update 2024 Taka kobe pabe

প্রিয় ছাত্র-ছাত্রীরা স্বামী বিবেকানন্দ তথা বিকাশ ভবন স্কলারশিপের আবারো একটা নতুন আপডেট নিয়ে আজকের প্রতিবেদন হিসাবে তুলে ধরা হচ্ছে! অনেক ছাত্রছাত্রী ইতিমধ্যে স্বামী বিবেকানন্দ স্কলারশিপ-এ আবেদন করে স্কলারশিপের টাকাও পেয়ে গেছো, আবার অনেকের আবেদন অ্যাপ্রুভাল পেয়ে পড়ে রয়েছে কোন রকম ফান্ড ডিসবার্স (Fund Disburse) হচ্ছে না, সেই সকল ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে সুখবর! স্বামী বিবেকানন্দ স্কলারশিপের পরবর্তী ফান্ড কবে ছাড়া হবে তার আপডেট পেতে পোস্টটি মন দিয়ে শেষ পর্যন্ত পড়ুন

   

স্বামী বিবেকানন্দ পরবর্তী ফান্ড Disburse কবে হবে?

মাননীয় মুখ্যমন্ত্রী বন্দোপাধ্যায় ঘোষণা করেছেন জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ “স্টুডেন্ট উইক” (Students Week) সেলিব্রেশন করার জন্য, সেখানে সরকারের বিভিন্ন ছাত্র-ছাত্রীদের জন্য প্রকল্প এবং স্কলারশিপ-এর ব্যাপারে জানানো হবে, তার সঙ্গে সঙ্গে স্কলারশিপে সমস্ত কাজও করা হবে।

আগের বছর এই স্টুডেন্ট সপ্তাহেতেই ছাত্র ছাত্রীদের হাতে নতুন স্টুডেন্ট ক্রেডিট কার্ড তুলে দেওয়া হয়েছিল, তার সঙ্গে সঙ্গে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকাও ছাত্রছাত্রীরা পেয়েছিল।

তাই আশা করা হচ্ছে ২রা জানুয়ারি থেকে ৭ ই জানুয়ারির মধ্যে বিকাশ ভবনের তরফ থেকে ছাত্রছাত্রীদের স্কলারশিপ বৃত্তির টাকার ব্যাংক অ্যাকাউন্টের ক্রেডিট করানো হবে। তবে এক্ষেত্রে যেসব ছাত্র-ছাত্রীদের আবেদন স্ট্যাটাস: application approved (scholarship amount not disbursed yet), হয়ে রয়েছে এবং ব্যাংক একাউন্ট সহ সমস্ত তথ্য সঠিক রয়েছে, তারাই এই লটে টাকা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

অবশ্যই: রাজ্যজুড়ে “স্টুডেন্ট সপ্তাহ পালন”, পড়ুয়াদের জন্য স্কলারশিপ টাকা থেকে অনেক সুবিধা! কবে শুরু জেনে নিন

অপরপক্ষে, যেসব ছাত্রছাত্রীদের আবেদন এখনো স্কুল বা কলেজের থেকে ফরওয়ার্ড করা হয়নি, তারা কিন্তু টাকা পেতে দেরি হবে এবং পরবর্তী লটের জন্য অপেক্ষা করতে হবে।

কিভাবে বুঝবে তোমার কবে টাকা ঢুকবে?

স্কলারশিপ ফান্ড ডিস্ট্রিবিউশন শুরু হলে ছাত্র-ছাত্রীদের মোবাইলে একটি মেসেজ যাবে কলকাতা ট্রেজারি (Calcutta PAO Treasury) থেকে এবং ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যেই ছাত্রছাত্রীর নিজস্ব ব্যাংক খাতায় স্কলারশিপের টাকা ঢুকে যাবে। যেটা ছাত্রছাত্রীদের পড়াশোনার কাজে সরঞ্জাম কেনাতে এবং টিউশন ফি জন্য ব্যবহার করতে পারে।

অফিসিয়াল আপডেট এখান থেকে চেক করবেন: https://svmcm.wbhed.gov.in/

SVMCM Form: স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন ফর্ম স্কুলে/কলেজে কবে জমা করতে হবে? এখনই দেখে নাও

আপডেটটা অবশ্যই নিজের বন্ধু এবং অন্যান্য ছাত্রছাত্রীদের মধ্যে শেয়ার করে দাও এবং যারা এখনো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ-এর আবেদন করে উঠতে পারেনি, তারা যেমন আবেদন করে নেয়। এর আবেদন এখনো খোলা রয়েছে এবং তোমরা যারা স্ট্যাটাস চেক করতে চাও তার উপর একটা বিস্তারিত পোস্ট আর্টিকেল আমাদের লেখা রয়েছে, তোমরা সেটা দেখে স্ট্যাটাস নিজেদের চেক করে আবেদন কোন পর্যায়ে রয়েছে তা জানতে পারো।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram