NSP Scholarship Update: কেন্দ্রের স্কলারশিপে ১০০০০ টাকা পাবে ছাত্রছাত্রীরা! অনলাইনে আবেদন চেক করুন

NSP Login Check Status New Update 2023-24 National Scholarship

NSP Login Check Status New Update: অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মেধাবী ছাত্র-ছাত্রীদের যেরকম রাজ্য সরকার নানান স্কলারশিপ দিয়ে থাকে সেই রকম কেন্দ্র সরকারের তরফ থেকে ছাত্র-ছাত্রীদের ন্যাশনাল স্কলারশিপ(NSP Scholarship) দেওয়া হয়। স্কলারশিপে ছাত্র-ছাত্রীদের বার্ষিক ১০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা পর্যন্ত বৃত্তি দেওয়া হয়।

   

ন্যাশনাল স্কলারশিপ স্ট্যাটাস চেক আপডেট

২০২৩-‘২৪ শিক্ষাবর্ষে যে সকল ছাত্র-ছাত্রীরা কেন্দ্র সরকারের ন্যাশনাল স্কলারশিপে আবেদন করেছো তোমরা কিভাবে তোমাদের স্কলারশিপের স্ট্যাটাস চেক করতে পারবে অর্থাৎ তোমরা কিভাবে বুঝবে যে তোমার আবেদন পত্রটি আদৌ গ্রাহ্য হয়েছে কিনা এবং স্কলারশিপ থেকে টাকা পেতে আর কতটা সময় অপেক্ষা করতে হবে।

যে সকল ছাত্র-ছাত্রী ন্যাশনাল স্কলারশিপে আবেদন করেছো তোমরা কিভাবে স্কলারশিপের স্ট্যাটাস চেক করবে? তা জানতে আজকের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখে নাও।

স্কলারশিপের নামন্যাশনাল স্কলারশিপ (NSP Scholarship)
যোগ্য ছাত্রছাত্রীমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস সকল ছাত্র-ছাত্রী।
প্রয়োজনীয় নম্বর৫০ শতাংশ বা তার বেশি।
বৃত্তের পরিমাণবার্ষিক ১০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা।
আপডেটস্ট্যাটাস চেক পদ্ধতি
হেল্পলাইন নাম্বার0120-6619540

যেসকল ছাত্রছাত্রী ন্যাশনাল স্কলারশিপ সম্পর্কে বিস্তারিত জানতে চাও এবং এখনও পর্যন্ত ন্যাশনাল স্কলারশিপে আবেদন করোনি, তার জন্য স্কলারশিপ স্কলারশিপে আবেদন করার ডাইরেক্ট লিংক দেওয়া হয়েছে » Apply Now

ন্যাশনাল স্কলারশিপে স্ট্যাটাস চেক পদ্ধতি

যে সকল ছাত্র-ছাত্রী ন্যাশনাল স্কলারশিপে স্ট্যাটাস চেক করতে চাইছো তোমরা নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করে সহজেই তোমরা তোমাদের স্কলারশিপের স্ট্যাটাস চেক করতে পারবে।

(১) ন্যাশনাল স্কলারশিপে স্ট্যাটাস চেক করার জন্য সর্বপ্রথম ন্যাশনাল স্কলারশিপের অফিশিয়াল পেজে ভিজিট করতে হবে। ন্যাশনাল স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইট হল » https://scholarships.gov.in/

(২) এরপর তোমরা “Applicant Corner” এ “Login” করতে পারবে। তোমরা যদি এবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পর ফ্রেস আবেদন করো তাহলে “Fresh Application” অপশনটিতে ক্লিক করবে এবং যে সকল ছাত্রছাত্রীরা এবারে রেনুয়াল আবেদন করেছো তোমরা “Renewal Application” অপশনটিতে ক্লিক করবে।

(৩) এরপর একটি নতুন পেজ ওপেন হবে সেখানে তোমাদের আবেদনের ডিটেলস চাওয়া হবে। প্রথমের ঘরটিতে অ্যাপ্লিকেশন নাম্বার লিখতে হবে। অ্যাপ্লিকেশন নাম্বারটি তোমরা তোমাদের স্কলারশিপে আবেদন করার সময় যে প্রিন্ট আউট পেয়েছিলে সেখানে সবার উপরে পেয়ে যাবে।

(৪) এরপর পরবর্তী ঘরটিতে পাসওয়ার্ড বসাতে হবে। তোমরা যখন ন্যাশনাল স্কলারশিপে আবেদন করেছিলে তোমরা যে পাসওয়ার্ডটি তৈরি করেছিলে সেই পাসওয়ার্ডটি এই ঘরে টিতে বসাতে হবে।

(৫) এরপরের ঘরটিতে নীচে যে “Sequrity Code” টি আছে সেটা দেখে দেখে হুবহু উপরের ঘরটিতে লিখতে হবে।

(৬) এরপর সবশেষে “Login” অপশনটিতে ক্লিক করলে তোমরা তোমাদের আবেদনের স্ট্যাটাস দেখতে পাবে এবং স্ট্যাটাস দেখে বুঝতে পারবে যে তোমাদের আবেদন পত্রটি গ্রাহ্য হয়েছে কিনা এবং তুমি আর কতদিন পরে টাকা পেতে চলেছো।

ন্যাশনাল স্কলারশিপের অফিসিয়াল ওয়েবসাইট » https://scholarships.gov.in/

ন্যাশনাল স্কলারশিপে সরাসরি আবেদন করার ডাইরেক্ট লিংক » Apply Now

মিস করবেন না » PM Yasasvi Scholarship 2023: পরীক্ষা ছাড়াই মিলবে স্কলারশিপের টাকা, ছাত্র-ছাত্রীদের জন্য সুখবর!

প্রিয় ছাত্র-ছাত্রীরা আজকের এই প্রতিবেদনে ন্যাশনাল স্কলারশিপে কিভাবে স্ট্যাটাস চেক করবে? এ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে তোমাদের যদি এই প্রতিবেদনটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের মধ্যে শেয়ার করে দিও এবং এরকম স্কলারশিপের আপডেট প্রতিনিয়ত পাওয়ার জন্য আমাদের whatsapp গ্রুপে যুক্ত হয়ে যাও।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram