JENPAS Exam Date 2024: পরীক্ষার তারিখ দিল জয়েন্ট এন্ট্রান্স বোর্ড! রেজিস্ট্রেশন কবে থেকে? দেখে নিন

JENPAS UG Exam Date 2024 Westbengal BSc Nursing Paramedical Course Entrance Exam Date

JENPAS UG Exam Date 2024 Westbengal BSc Nursing Paramedical Course Entrance Exam: রাজ‍্যজুড়ে সকল উচ্চমাধ‍্যমিক স্তরের ছাত্রছাত্রীদের জন‍্য গুরুত্বপূর্ণ আপডেট। শীঘ্রই শুরু হতে চলেছে নার্সিং এবং প্যারামেডিকেল পরীক্ষার জন্য আবেদন প্রক্রিয়া, পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড অফিসিয়াল ওয়েবসাইট এর বিজ্ঞপ্তি ঘোষণা করেছে। সম্প্রতি ২০২৪ সালে JENPAS (UG) পরীক্ষা সংক্রান্ত নতুন আপডেট দেওয়া হয়েছে কবে থেকে পরীক্ষার ফর্ম ফিলাপ শুরু হবে কতদিন চলবে এবং পরীক্ষা কবে হবে এ নিয়ে এই আপডেটটিতে বলা হয়েছে। সম্ভাব্য পরীক্ষার তারিখসহ অফিশিয়াল বিজ্ঞপ্তিতে কি বলা হয়েছে? ছাত্র-ছাত্রীদের কি কি প্রস্তুতি নিতে হবে – সমস্ত কিছু তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে!

   

JENPAS (UG): B.Sc Nursing & Paramedical Entrance Exam পরীক্ষার তারিখ

JEMPAS(UG) পরীক্ষার মাধ্যমে উচ্চ মাধ্যমিক স্তরের যেকোন বিভাগের (Science,Arts & Commerce) ছাত্র-ছাত্রীরা বিনামূল্যে রাজ্যের সরকারি কলেজগুলিতে নার্সিং করার সুযোগ পাবে।

শুধুমাত্র যে মেয়েরাই নার্স হতে পারবে এমনটা কিন্তু নই ছেলেরাও নার্সিং ট্রেনিং করে নার্স হতে পারবে। এছাড়াও অনেকেই মনে করেন যে শুধুমাত্র সাইন্সের ছাত্র-ছাত্রীরা নার্স হতে পারবে কিন্তু আর্টস বা কমার্সের ছেলে মেয়েরাও নার্সিং করতে পারবে। এর জন্য তাদের JEMPAS (UG) পরীক্ষায় ভালো Rank এর সহিত উত্তীর্ণ হতে হবে।

অবশ্যই পড়ুন » ANM GNM Nursing Exam 2024: নার্সিং পরীক্ষার তারিখ জানালো বোর্ড! কবে থেকে ফর্ম ফিলাপ? দেখে নিন

Westbengal JENPAS (UG) Exam Date 2024

২০২৪ সালে JEMPAS(UG) পরীক্ষাটি কবে হবে এ নিয়ে পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফ থেকে সম্ভাব্য তারিখ প্রকাশ করা হয়েছে। অর্থাৎ পরবর্তী ক্ষেত্রে বিভিন্ন কারণবশত পরীক্ষার তারিখ এবং রেজিস্ট্রেশনের তারিখ পরিবর্তন করা হতে পারে।

পরীক্ষার নামJENPAS (UG) 2024
কোর্সBsc. Nursing | প্যারামেডিকেল ডিগ্রী কোর্স
বোর্ডের নামপশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স বোর্ড
রেজিস্ট্রেশনের সম্ভাব্য তারিখফেব্রুয়ারি, ২০২৪ বা মার্চ,২০২৪
পরীক্ষার তারিখ৩০.০৬.২০২৪ (রবিবার)

সম্প্রতি বোর্ডের বিজ্ঞপ্তি অনুসারে WBJEE JENPAS (UG) পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে আগামী ফেব্রুয়ারি অথবা মার্চ মাস থেকে। এই রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে প্রায় এক মাস যাবত। এবং JEMPAS(UG) পরীক্ষার সম্ভাব্য তারিখ বলা হয়েছে আগামী ৩০ শে জুন, ২০২৪। পরীক্ষার প্রায় ৭ থেকে ১০ দিন আগেই ছাত্রছাত্রীদের এডমিট কার্ড প্রকাশ করা হবে এবং পরীক্ষার ফলাফল কবে ঘোষণা করা হবে এ নিয়ে এখনো পর্যন্ত কোনো বিজ্ঞপ্তি জারি করা হয়নি।

প্যারামেডিকেল কোর্সের সিলেবাস, প্রশ্নের প্যাটার্ন, কোন কোর্সের জন্য কি কি লাগবে – সমস্ত কিছুর উপর একটা বিস্তারিত পোস্ট ইতিমধ্যে আমাদের প্রকাশিত করা হয়েছে –

বিস্তারিত পড়ুন » JENPAS Exam কি? BSc Nursing, প্যারামেডিকেল পরীক্ষা উচ্চ মাধ্যমিকের পর সুযোগ! দেখে নিন

JEMPAS(UG) এর অফিসিয়াল ওয়েবসাইট » https://wbjeeb.in/jenpas-ug/

JEMPAS(UG) পরীক্ষা সংক্রান্ত এই আপডেটটি নিজেদের বন্ধুদের মধ্যে শেয়ার করে দাও এবং এই পরীক্ষা সম্পর্কিত পরবর্তী আপডেট পাওয়ার জন্য EduTips Bangla এর সঙ্গে যুক্ত থাকুন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram