HS Semester: সেমিস্টার নিয়ে নতুন নোটিশ উচ্চমাধ্যমিক সংসদের! ছাত্র-ছাত্রী ও টিচারদের কি বলা হয়েছে? দেখে নিন

HS Semester New notice about the semester of the higher secondary Students WBCHSE

পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) সম্প্রতি ছাত্রছাত্রী এবং শিক্ষকদের জন্য একটি গুরুত্বপূর্ণ নোটিফিকেশন জারি করেছে No. L/PR/200/2024, Date: 13.05.2024। এই নোটিফিকেশনটি “সেমিস্টার সিস্টেম” নিয়ে, যা ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষ থেকে কার্যকর হবে। যারা উচ্চমাধ্যমিকে দ্বাদশ শ্রেণীতে তার সঙ্গে নতুন করে ভর্তি হচ্ছে সকলের জন্য খুবই গুরুত্বপূর্ণ

   

সেমিস্টার নিয়ে উচ্চমাধ্যমিক সংসদের নতুন নির্দেশিকা

যারা ক্লাস একাদশের বাৎসরিক পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি বা অনুপস্থিত ছিলেন: এই শিক্ষার্থীদের অবশ্যই নতুন সেমিস্টার সিস্টেমের অধীনে ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষ থেকে তাদের ক্লাস একাদশের পাঠ্যক্রম (সেমিস্টার I এবং সেমিস্টার II) চালিয়ে যেতে হবে।

দেখে রাখো: HS Class 12 Annual Calender 2024-25: উচ্চমাধ্যমিক ২০২৫ কোন সময় কি? প্রজেক্ট, প্রাকটিক্যাল আগেই দেখে নাও

যারা ইতিমধ্যেই ২০২৪ বা ২০২৩ সালে ক্লাস একাদশের বাৎসরিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন: এই শিক্ষার্থীরা যদি চান তবে নতুন সেমিস্টার সিস্টেমের অধীনে ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষ থেকে তাদের ক্লাস একাদশের পাঠ্যক্রম (সেমিস্টার I এবং সেমিস্টার II) পুনরায় শুরু করতে পারেন। তবে, এর জন্য তাদের তাদের প্রতিষ্ঠানের প্রধানের (HOI) মাধ্যমে কাউন্সিলের কাছে একটি প্রতিশ্রুতি দিতে হবে। এই বিকল্পটি শুধুমাত্র ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য উপলব্ধ এবং পরবর্তী শিক্ষাবর্ষ থেকে এটি বন্ধ থাকবে।

সংসদের অফিসের নোটিশ L/PR/200/2024, ১৩ ই মে ২০২৪View PDF
উচ্চমাধ্যমিক সেমিস্টার সিস্টেমের সমস্ত আপডেটHS Semester 2024

মিস করবেন না: Madhyamik Pass 2024 Student Benefits: মাধ্যমিক উত্তীর্ণদের মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা, নতুন প্রকল্প? সুবিধা দেখে নিন

যারা মাধ্যমিক 2024 পাশ করে একাদশ শ্রেণীতে ভর্তি তাদের কি করতে হবে?

২০২৪ সালে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের জন্য রেজিস্ট্রেশন সম্পূর্ণ নতুন সেমিস্টার সিস্টেমেই হবে, তাদেরকে নতুন করে কিছু করার দরকার নেই স্কুল তাদের সমস্ত কাজ করে দেবে।

পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের নতুন সেমিস্টার সিস্টেম ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষ থেকে কার্যকর হবে। এই সিস্টেমটি ক্লাস একাদশের শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য, তার সঙ্গে যারা আগের বছর উত্তীর্ণ হতে পারেননি বা অনুপস্থিত ছিলেন। এছাড়াও, ২০২৩ বা ২০২৪ সালে উত্তীর্ণ শিক্ষার্থীরা যদি চান তবে নতুন সেমিস্টার সিস্টেমে আবেদন করতে পারেন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram