School Teacher Private Tuition: সরকারি শিক্ষকদের টিউশন পড়ানোর অভিযোগ! ধরা পড়লেই শাস্তি, তদন্তে হাইকোর্ট!

West Bengal Government School Teacher Private Tuition High court Update 2024

West Bengal Government School Teacher Private Tuition: “পশ্চিমবঙ্গের সরকারি স্কুলের শিক্ষকদের জন্য প্রাইভেট টিউশন (Private Tuition) দেওয়া নিষিদ্ধ” এই নিয়ম আগেই থাকলেও, অনেকেই এটি অমান্য করে প্রাইভেট টিউশন দিচ্ছিলেন। এই অবৈধ টিউশনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আদালতের হস্তক্ষেপের প্রয়োজন হয়েছে।

   

সম্প্রতি কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন দেওয়ার বিরুদ্ধে কড়া নির্দেশ দিয়েছে। আদালত মধ্যশিক্ষা পর্ষদ (West Bengal Board of Secondary Education) এবং জেলা স্কুল পরিদর্শকদের (District School Inspectors) নির্দেশ দিয়েছে যে আগামী ৮ সপ্তাহের মধ্যে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। সম্পূর্ণ তদন্ত (Investigation) করে রিপোর্ট করতে হবে। তার সঙ্গে পরবর্তী কি আপডেট আছে, সবকিছু শেষ পর্যন্ত পোস্টে পড়ে নিন!

পশ্চিমবঙ্গ সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন পড়ানোর অভিযোগ

গৃহ শিক্ষক কল্যাণ সমিতি (Private Tutors’ Welfare Association) আদালতে অভিযোগ করেছিল যে, অনেক সরকারি স্কুলের শিক্ষক (Government School Teachers) তাদের ছাত্রদের (Students) টিউশনে না পড়লে পরীক্ষায় কম নম্বর দেওয়ার ভয় দেখিয়ে টিউশন করতে বাধ্য করছেন

লেটেস্ট আপডেট: School Reopen Class Start Date: ৩ জুন স্কুল খুললেও ক্লাস চালু হবে এই তারিখে! দেখে নিন

টিচারদের জন্য নির্দেশিকা বর্তমান পরিস্থিতি

২০১৮ সালে মধ্যশিক্ষা পর্ষদ সরকারি স্কুল ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলের শিক্ষকদের নিজেদের বাড়ি বা কোনও প্রতিষ্ঠানে প্রাইভেট টিউশন দেওয়া নিষিদ্ধ করে।

  • সরকারি স্কুলের শিক্ষকদের (Government School Teachers) কোনও ছাত্রকে (Student) প্রাইভেট টিউশনে (Private Tuition) পড়ানো যাবে না।

আদালতের নির্দেশ অনুযায়ী, মধ্যশিক্ষা পর্ষদ ও জেলা স্কুল পরিদর্শকরা সরকারি স্কুলের শিক্ষকদের প্রাইভেট টিউশন দেওয়ার বিষয়ে তদন্ত করবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবে

বড় খবর: স্কুলে ক্লাস নেবেন কলেজের প্রফেসররা! শিক্ষক ঘাটতি মেটাতে বড় সিদ্ধান্ত শিক্ষা দপ্তরের

পশ্চিমবঙ্গে সরকারি স্কুলের শিক্ষকদের জন্য প্রাইভেট টিউশন নিষিদ্ধ। আদালতের নির্দেশ অনুযায়ী, কোন টিচার অভিযুক্ত হলে এবং তদন্তে প্রমাণিত হলে-এই বিষয়ে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এই বিষয়ে আদালতের পরবর্তী নির্দেশ সম্পর্কে আমরা আপডেট সহকারে আবারও আপনাদের কাছে আসব। বাংলার শিক্ষা থেকে পড়াশোনার খুঁটিনাটি আপডেট – সবার আগে পেতে আমাদের সঙ্গে যুক্ত হতে পারেন।

আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন -

Join Group

Telegram